স্মৃতির জানাল
- মোহাম্মদ মাসুদ ১৯-০৫-২০২৪

আমি কল্পনার স্রোতে পড়ে গেলে
মনে হয়, এখনও যেন
তোমায় স্পর্শ করতে পারি।
মনে হয়, এখনও আমি
শিউলি তলায় তোমায় নিয়ে
গল্পের চরণ বলি।
মনে হয়, এখনও যেন
সেই সতেজ নবীন শিশির ঘাসের
উপর দিয়ে দুজনে হেঁটে চলি।

কিন্তু-
বাস্তবে তাকালে তুমি নাই,
আর একথাটি বলতে বুকটা যেন
বিষাদ জলনিধিতে ভরে যায়।
কষ্টগুলো চেপে ধরে যেন
নিঃশ্বাস বন্ধ করে দেয়।
জলনিধির একফোঁটা অশ্রু যেন
অগ্নিতীরের মতো স্রোতবেগে
বুকে আঘাত করে।

তবে-
বাস্তবে সবকিছু হারিয়ে গেলেও
হারিয়ে যায়নি তোমার ভালোবাসা...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।